ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা, যুবকের মৃত্যুদণ্ড 

যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা, যুবকের মৃত্যুদণ্ড 

নারায়ণগঞ্জের রূপগঞ্জে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে আরো ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার (৩০ জুন) বিকেলে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামল এই রায় ঘোষণা করেন।

মৃতুদণ্ডপ্রাপ্ত হলেন- রূপগঞ্জের ইছাখালি এলাকার মো. মারফত আলীর ছেলে মো. জুয়েল মিয়া (২৮)। রায় ঘোষণার সময়ে আসামী আদালতে উপস্থিত ছিলেন। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. আবদুর রশিদ বলেন, রূপগঞ্জ থানার একটি হত্যা মামলায় জুয়েল মিয়া নামে একজনকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। বাদীপক্ষ এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) রকিব উদ্দিন আহমেদ বলেন, রূপগঞ্জের নগরপাড়া এলাকার মো. সিরাজ ভূইয়ার মেয়ে সুমি আক্তারের সাথে ইছাখালি এলাকার মো. মারফত আলীর ছেলে মো. জুয়েল মিয়ার বিয়ে হয়। বিয়ের পর থেকেই সুমি আক্তারকে বিভিন্নভাবে নির্যাতন করে আসছিলো। মেয়ের সুখের কথা চিন্তা করে দাবীকৃত যৌতুক বাবদ জুয়েলকে ৯০ হাজার প্রদান করা হয়। কিছুদিন পর আবার ২ লাখ ৯০ হাজার টাকা মূল্যের একটি মোটর সাইকেল যৌতুক দাবি করে।

তিনি আরও বলেন, সুমি আক্তার এর প্রতিবাদ করলে তাকে মারধর করে। সে বাবার বাড়ি চলে গেলে বাবা মো. সিরাজ ভূইয়া টাকা যোগাড় করে মোটর সাইকেল কিনে দিবেন বলে মেয়েকে স্বামী বাড়িতে পাঠান। কিন্তু মোটর সাইকেল কিনে দিতে দেরি হওয়ায় ২০১৭ সালের ১৭ জুন সন্ধায় শ্বাসরোধ করে সুমিকে হত্যা করে। এই ঘটনায় বাবা মো. সিরাজ ভূইয়া রূপগঞ্জ থানায় মামলা দায়ের করলে ৭ জন সাক্ষীর সাক্ষপ্রমাণের ভিত্তিতে আদালত এই রায় ঘোষণা করেছেন।

নারায়ণগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত